অনেক দিন প্রেমের লেখা লিখি না
বলি না প্রেম নিয়ে কথা
তার মানে এই নয় যে আমি প্রেম ভুলে গেছি
কঠিন পৃথিবীর কত ব্যস্ততার মাঝে
এখনও আমি ক্লান্তিভর সকাল দুপুর রাতে
প্রেমকে ভালবাসি, প্রেমের জলে ডুবি
জানি আমার প্রেমে সুখ নাই
বিরহে গাঁথা কিছু সুখ স্মৃতি
বিষন্ন মনে প্রেমের ভাবনা
যা আমার চোখের পাতায়
কিছু জল দিয়ে যায়
এ নিয়েই আমার প্রেম
এটুকুই আমার ভালবাসা ।