আজ এতটা দিন পর কাছে এসে জড়িয়ে ধরে
কেঁদে দিলে আমার প্রিয়তমা ।
কাঁদিতে কাঁদিতে চোখের জলে বুক ভাসিয়ে
বেদনার সাগরে আমাকেও ভাসিয়ে দিলে ।
বুকের মাঝে ঝাপটে ধরে ভাঙ্গা কন্ঠে বললে ক্ষমা করো আমাকে ।
পারবে কি ? কত অন্যায় করেছি তোমার সাথে ।
এতটুকু বুকে এতভালবাসা সে আমি কেমন করে জানিব ।
আজ যখন জানিতে পারিলাম
সকল কিছু ত্যাগ করেই তোমার কাছে এসেছি চলে ।
ফিরিয়ে দিও না আমায় ।
আর একটি বার সুযোগ দাও তোমাকে আমার করে নিতে
আমাকে তোমার করে দিতে ।
স্তব্ধতায় নিরবতায় অবাক আমি দুহাতে মুখটি ধরে বলিলাম,
প্রিয়তমা আমার, আজ এতদিন যাবৎ আমি তোমার
অপেক্ষায় একটি মুহুর্তের জন্যে তোমাকে আর
তোমার স্মৃতিগুলোকে ভুলতে দিইনি সরাতে দেইনি ।
তোমার কোন ভুল নেই আমার কাছে ।
ভুলে যাও অতীত আবার নতুন করে ভাসবো ভাল ।
বলেই ঝরিয়ে ধরা ! আহ কি সুখ তোমার বুকে !
ছেড়না আমায় প্রিয় ছেড়না আমায় ।
প্রিয়তমা আর তোমাকে যেতে দেবনা
আর তোমাকে হারাতে দেবনা ।
তুমি আমার শুধুই আমার ।
হঠাৎ করেই ফজরের আজানে ঘুম গেল ভেঙ্গে !
একি  ! স্বপ্ন !
পুরোনো সেই ব্যাথাটা আবার নতুন করে
দুচোখে জল দিয়ে গেল ।
এত দিন পর আবার তুমি দেখা দিয়ে
আবার আমাকে করলে এলোমেলো !