অনেক বিশেষ দিন আমার জন্য বিশেষ হয়ে ওঠে না আর
সকালের স্নিগ্ধতা এখন হৃদয়ে জাগায় না শিহরন
দুপুরের বিষন্ন নিরবতা এখন আর হৃদয় করে না দহন
কৃষ্ণচূড়া আর গোধুলী সন্ধ্যাও আমায় করেনা রোমাঞ্চিত আর ।


অনেক বিশেষ ক্ষণ আমার জন্য হয়ে ওঠে না বিশেষ
কোন দুঃখ বা সুখ স্মৃতিতে বহে না কপোলে অশ্রু রেখা
পাষাণের বিষাদময় পাষাণীত্ত্বে আমিও এখন হয়েছি পাষাণ
গোলাপ চেয়েছি বা কাঁটা পেয়েছি করি না তার সমীকরণ ।