বেদনার আঁকাশ আমার এতই বিশাল
রোমাঞ্চকর যেকোন মূহুর্ত আমি
এক নিমিষেই ভুলতে পারি


ব্যাথার শ্রাবন আমার এতই ভারি
আনন্দের ফুলঝরা আমি
এক ফোঁটা অশ্রুতেই ঢুবাতে পারি


প্রেমের দাগা পেয়েছে আমার এতই তীব্রতা
কামনার আহবান আমি
বিনা ভ্রুক্ষেপেই ছাড়তে পারি


হারানোর যন্ত্রণা আমার এতই বিষাদ
নতুন যেকোন পাওয়া আমি
অভাবনায় ফেরাতে পারি


ফিরে পাওয়ার বাসনা আমার এতই গভীর
দুঃখগুলো ফুঁকে সরিয়ে আমি
তোমাকে বুকে টানতে পারি ।