তোমার কি এত টুকু লজ্জাও করে না ?
বার বার কারনে অকারনে সময়
অসময় ফিরে ফিরে আস এ হৃদয়
রন্ধে রন্ধে যখন খুশী ইচ্ছা আইন ।
আইন- কানুন ধারা-বেধারা  মাননা ,
ক্ষমতা আজ এত বেশী, করেনা ভয়
কোন নিষেধ , সব বাধা করেছ জয় ।
জাননা, বুঝনা এ কি যাতনা বেদনা ।


মন, মনে মনে কাঁদে মরে রক্ত ঝরে
কাউকে কুনো কিছু  না পারে সে বলতে ।
ভালো লাগানে না  যে কাজ কাম করতে
ভালো লাগে শুধু স্মৃতির ভ্যালাতে করে
দিবানিশি সারা বালা মেঘমালা বুকে
দাপা-দাপে লুটোপুটি খুনসুটি ভাব ।
                                          
                                                বুলেট