আমি আমার জানালা দিয়ে
সারা বেলা, আমার আকাশ দেখি ।
কত পাখি উড় যায় মন নিয়ে
ভাবি আর কত কি যে মনে মনে লেখি।
কুয়াশার মত সাদা মেঘ মালা
কখন কখন ঝরায় বৃষ্টির ধারা ।
কিংবা রোদের প্রখরতা, মরীচিকার মত
দূর আকাশের হাত ছানি কত ।
তবু আমি সারাবেলা খুঁজে ফিরী
প্রভাতের সোনা রোদে যে পাখি
উড়ে গেলো আমার জানালার পাশ দিয়ে ।
বসন্তের বাতাস টুকুর মত মন নিয়ে
যদি সেই পাখি আবার ফিরে আসে
আমার জানালায় আমার কাছে ।


                                         বুলেট