আজকে আমার শুভ শুভ জম্মদিন
মা-বাবার আমি মিলিত জিন ।
তিলে তিলে পলে পলে বড় হওয়া
খেলা ধুলা পড়া শুনা, নাওয়া খাওয়া ।
যা কিছু স্বপ্ন চাওয়া পাওয়া
ধুসর গোধুলীর মত সব কিছুই হাওয়া ।
বুকের মাঝে দুঃখের মেলা
মনে বড় ব্যাথা বাজে সারা বেলা ।
আশে পাশের পাড়া প্রতিবেশীর কথা,
সৎ উত্তর দিতে পারি না যথা যথা ।
দুটি প্রান অবলিলায় করে গেল শুধু দান
কি করে কেমনে মেটাব তাদের অবদাব ।
                      
                                                        বুলেট