আড্ডা
আসা যাওয়া খাওয়া দাওয়া ঘোরা ঘুরি
আড্ডার মাঝে মাঝে এদিক ওদিক মুরা মুড়ি ।
যদি চোখে পড়ে যাই কোন ড্যাম সুন্দরী
মারি না হাত তালী মনে মনে বলি ফুল পরী ।
আড় চোখে চেযে থাকি যেন দুষ্ট শিকারি
হাওয়ায যদি তার দুলে উঠে একটু খানি শাড়ি ।
ঐ দুর আশাই মনে বাসা বাধে বসে থাকা
আলোচনা কিংবা সমলোচনা সব বলিই ফাকা ।
কথার মধ্যে কথার থাকেনা কোন হাল তরী
না সেমি কোলন ,কোলন,না কমা ,না কোন দাঁড়ি ।
পরক্ষনেই যখন চেযে দেখি সে কারু বাহু বন্দি
সমসরে বলে উঠি মেয়েদের সবি এক মায়াবী ফন্দি ।


আসা যাওয়া খাওয়া দাওয়া ঘোরা ঘুরি
আড্ডার মাঝে মাঝে এদিক ওদিক মুরা মুড়ি ।
চা, সিংঙ্গারা, সিগারেট নিয়ে কাড়া কাড়ি
ভুলেয় যায় আমাদেরও আছে নিজ নিজ বাড়ী ।
রাগ অভিমান কথা – অকথার মার পেঁচে
কেও আটকে গেলে উল্লাসে আমরা উঠে নেচে ।  
বুদ্ধির দ্বিপতে বুদ্ধি দিপ্তিত পাল্টা উত্তর
ভাব তার যেন, সে যে এক মহান বিদ্যাসাগর ।
রাজনীতি,অথনীতি,পরনিদ্দা কিংবা বিজ্ঞান
সব কিছুতেয় পক্ক হস্ত আছে বহু প্ল্যান ।
কত শত জটীল আর কুটিল প্রশ্নের মিলে সমাধান
উচু–নিচু,খারাপ-ভাল,ধনী-দরিদ্র নাই ব্যবধান ।
সবাই মেলেই আমরা, মিলে মিশে একাকার সব বন্ধু ।
                                                         (চলবে)
                                                         বুলেট