নিশী,
আমার ছেলের মাসি।
আমি তারে ভালোবাসি
অজিবন চাই তারে পাশা পাশী।
রংঙ্গে রংঙ্গে  রাঙ্গা মন
কেঁদে কেঁদে মরে সারাক্ষন।
চারি পাশে এত লকজন
কেমনে মিলায নয়নে নয়ন ।
না বলা যত কথার মালা
না বলিলে খুলিবে কেমনে মনের তালা।
মুখ দেখে ঐ মনের ভাষা
পড়তে জানে সে ভাসা ভাসা ।
ঘুরে ফিরে ঢঙ্গে রংঙ্গে কাছে এসে
মাতায় মন অজানা সর্বনেশে।