ভাবি
আমার সোনা লক্ষী ভাবি
আমারও আসে কিছু দাবি ।
তোমার মধুর মিষ্টি কথা গুলি
দাওনা কেন আমার কাছে খুলি।
তোমার আমার মধে এত ব্যবধান
ছিলো ? কোনো কালে , কোন অবিধান।
আর আমার যত কথা ছিল তোমার কাছে
বলা হলো না কিছুই, সবি না বলাই  আছে।


খেলেছি খেলা,ছোট বেলা
চুপি চুপি অনেক কথার খেলা।
তখুন তো তুমি এমন ছিলে না
বলতে কত কথা, করতে অর্ধনা।
মনে যখন পরে সেই মধুময় স্তৃতি
অকারণে মনে বাঁজে করুণ সুরগীতি।
মিষ্টি ঐ সব স্তৃতি গুলোর কান্নার সরব
বিন্দু বিন্দু সুখ গুল মোর ভেসে য়ায সব।


আমার সোনা লক্ষী ভাবি
ছট আমি,ছোট মোর দাবি ।
ভাংঙ্গ চাবি, খুলো মনের দার
জীবনকে মনের চোখে দেখ একবার।