যে দিন প্রথম হল দুজনার জানাজানি
সে দিন থেকেই লোক করছে কানাকানি।
বাতাসে বাতাসে ভাসে কত কি কাহানি
পরিচয় সবে মাত্র একটু খানি।
এখনো জানিনা সে অভিমানী না পাষাণী
মরীচিকার মত ধূসর অজানা হাত ছানি ।
আড়ার থাকে দেখি যখন ঐ মুখ খানি
বুকের মধ্যে বেড়ে যাই ধুকধুকানি ।
রাগ, মান অভিমান সব হয়ে যাই পানি
কখন কি ভাবে যেন হয়ে গেছে মনের রাণী ।