প্রতিবেশী
তোমার বাড়ীর সামনে বাড়ী করেছিলাম শখে
সেই শৈশবেই প্রেমে বেহুঁশ হয়ে তোমাই দেখে ।
বলার অনেক কিছুই ছিল, হই নাই বলা
বুঝবে না বলে,নিরবে নিভ্রতে পথ চলা ।
আমার শৈশব বেলা তখন তোমার অবেলা
পূব আকাশে আলো আধারের মিটি মিটি খেলা ।
হিম হিম বাতাসে শিশিরের ভিজা সুধা গন্ধ
তোমার মনের সব জানালা দরজা বন্ধ ।
আমার বুক ফাটা কান্না, চিৎকার, আহাজারি
বুঝতে পারনি, মনে মনে একাকী করেছি আড়ি ।
তবু প্রতি সকালে মনের অজান্তে করি তোমারি আরতি
বিধাতার কাছে কতবার কত ছলে করেছি মিনতি  ।
ভিকারির চোখে দেখাছি আমার প্রতিছবি
যৌবনের উল্লাস উৎকন্ঠা লুটিয়াছি সবই।
এখুন সময়ের শ্রতে পাল তুলে সময়ার প্রতিক্ষা
বুঝবে তুমি এক দিন,ফুরাবে আমার সকল অপেক্ষা।