আমি তুমি আমারা যারা
সারা বেলা নয়ন ভরা ।
স্বপ্ন দেখি দিবা নিশী
ছন্দ ছাড়া বেঁচে আছি ।
নিজ কর্ম করি সত্য বলি
সত্যের পথে চলি।
অন্যায় এর প্রতিবাদ করি
উপকারে আসলে কারু মরি ।
সমাজ সংসারে পাগলা তাঁরা
দিক ভোলা গগন হারা ।