চলো না বদলে যাই, বদলে ফেলি নিজেকে। সকল অভিমান অভিযোগ ভুলে, নিত্য নতুন করে সাজাই পুরনো সব ভেঙ্গে যাওয়া স্বপ্ন গুলোকে। বুকের ভেতরের দীর্ঘশ্বাসগুলো মুক্তিপাক চিরতরে। বেদনার পাহাড় বেয়ে ঝরে পড়ুক সুখের বৃষ্টি। সমুদ্রের তীব্র স্রোতের ঢেউগুলোর মতো ঘুচে যাক দূরত্বগুলো।


ভীষণ ক্লান্ত পথিক আমি। পথ ভুলে বারবার ফিরে যেতে ইচ্ছে করে তোমার চেনা ঠিকানায়। কঠিন ভীষণ কঠিন তুমিহীনা এ পথচলা। একাকিত্বের বেড়াজাল থেকে মুক্তি পেতে ইচ্ছে করে খুব। মুক্তি কি দেবে আমায়?সন্ধ্যা নেমে এলে সমস্ত পাখিগুলো যেমন নীড়ে ফিরে। তেমনি আমারও নীড়ে ফেরার প্রবল তারা। ফিরিয়ে নাও না তোমার মন পিঞ্জিরার পোষা পাখিটাকে।


চলো না বদলে যাই, বদলে ফেলি নিজেকে। সকল অভিমান অভিযোগ ভুলে।


মনে পড়ে ভীষণ মনে পড়ে, ফেলে আসা সোনালি অতীতগুলোকে। স্বপ্নগুলো আজও তাড়া করে বেড়ায় রোজ আমাকে। স্মৃতিগুলো ভুলে যেতে চাইলেও ভুলা যায় না আজকাল। কষ্ট হয় ভীষণ কষ্ট হয়। যখন হাত বাড়িয়ে খুজি তোমায় কিন্তু কোথাও খুঁজে পাইনা।


চলো না ফিরে যাই সেই সোনালি অতীতগুলোর টানে। যেখানে মেঘ না ডাকতেও ঝরে পড়তো বৃষ্টি। বুকের ভেতর জমানো কষ্ট গুলো দিয়ে করতাম সুখের সৃষ্টি। শত অভিমান অভিযোগগুলো ম্লান হয়ে যেত দুজনের উপস্থিতিতে।


চলো না আবারও বদলে যাই, বদলে ফেলি নিজেকে। সকল অভিমান অভিযোগ ভুলে।


বোকা ছিলাম বড্ড বোকা। তাই তোমার অভিমান, অনুভূতিগুলোকে বুঝতে পারিনি। কষ্টের তীব্রতাগুলো বেড়ে যায় তখন। যখন পাওয়া না-পাওয়ার সমীকরণগুলো মিলাতে যায় কিন্তু মিলাতে পারি না কিছুতেই। জানি ভীষণ কষ্ট হয় তোমারও। মনের ভেতর জমানো কথাগুলো মুখ ফুটে বলতে পারো না আগের মত করে। মধুময় স্মৃতিগুলো মনের ভেতর করা নারে তোমারও। অতীত প্রেমের পিছুটানে ফিরতে চায় মন তোমার। তবে দেরি কেন অভিমানী-


চলো না বদলে যায় আবারও, বদলে ফেলি নিজেকে। সকল অভিমান অভিযোগ ভুলে, সকল অভিমান অভিযোগ ভুলে।