শহুরে আলোগুলো নিভছে ক্রমশ


কোলাহলও ডুবে যাচেছ শব্দশুন্য  সমুদ্রে ,


ক্যাম্পাসের কফিঘরটা এখন সে সমুদ্রে গা ভাসাচেছ


নিস্তব্ধ সঙ্গিহীন শহরের সঙ্গি কেবল ল্যাম্পপোস্টের কিছু আলো


সে আলোর চারিধারে অস্পর্শী  আধারির উপস্থিতি;


আলো আধারির ধুম্র খেলায় রাত হাটছে গভীরতার  পথে


সময়ের ক্ষণগণনায় ঘড়িটা বেজে ওঠছে প্রতি ঘন্টায়


আর কিছু্ক্ষন এরপর অপেক্ষারও প্রস্থান হবে


কফিঘর হবে সরগরম ,


সুর্যালোক গায়ে মেখে হাটব বাড়ির পথে


সঙ্গে নেব কফিঘরের কিছু অনুভুতি


ফেরার ট্রেনটি ব্যাকুল হয়ে দাড়িয়ে আছে,


যাচ্ছি শেকড়ের টানে


চির সবুজের ঘ্রাণে


মনের শব্দশূন্য কফিঘরটি হয়তো কিছূটা পূর্ণ হবে l