কাব্যের ক্যানভাসে দৃষ্টিপলক রেখে
মনের সীমান্তটায় সাজিয়েছি
একান্ত আপন কথাগুলো,
কিছু শব্দ আর একটি ইঙ্গিতে নিমিষেই দলছুট হলো
ভাবনার দেয়ালে জমে থাকা ধূলো ।


ইঙ্গিতময়ীর সঙ্গীত ধ্বনির সমাবেশে দাঁড়িয়ে
আমার একাকি জাগ্রত প্রহর ছড়ালো
ভাবের দ্যুতি;
পরমুহূর্তে চেনা আবেশে হৃদয়ের সাথে আবেগী আলাপনে সব অনুভূতি হারালো
প্রণয়ের কাব্যাকাশে ।


অবশেষে মেঘ রুদ্দুরের ডানায় চেপে
আমার দৃষ্টি খুঁজেছে প্রণয় কাব্যকে,
আপেক্ষিক আলো আঁধারীর দোলাচলে ভেসে
অপেক্ষার গোধূলী শেষে
নিশীথের প্রহরে এক স্বপ্নালোকে দেখি
পদ্যর হাতে প্রণয় কাব্য ।