রক্ষকের ভক্ষক রূপ
বুধবার সকালে টিভি চ্যানেল খুলে যে সংবাদটি দেখতে পাই তা হলো - রাঙামাটির বাঘাইছড়ির বাঘাইহাট পুলিশ ফাঁড়িতে বাকবিতণ্ডার জের ধরে সহকর্মীর গুলিতে নিহত হন আনোয়ার নামে এক কনস্টেবল । জানা যায় সহকর্মী মুক্তাদিরের সাথে তার কথাকাটাকাটির এক পর্যায়ে বন্দুক দিয়ে আনোয়ারের পেটে গুলি করে মুক্তাদির।
সংবাদে আমরা দেখলাম যার ভূমিকা রক্ষকের সেই কিনা ভক্ষকের ভূমিকায় অবতীর্ণ হলো !!
এখন কথা হচ্ছে পুলিশেরই যখন এই অবস্থা তখন আমরা যারা সাধারন  জনগণ তাদের নিরাপত্তার ব্যাপারটি কোন স্তরে?এ সম্পর্কিত সমস্যাবলীর খুব বেশি উদাহরণ টানবো না ।শুধু বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে ভেবে দেখতে বলছি ।
জানি পুলিশ জনগণের বন্ধু । কিন্তু সম্প্রতিকালে বিভিন্ন বিষয়ে এ বাহিনীর উদাসীনতা সেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে প্রশ্নবিদ্ধ করছে ।রক্ষক যখন ভক্ষক রূপ ধারন করেন তখন মানবতা কোথায় দাঁড়ায়?