কিছু পিছুটান
অথবা অভিমান
কারো কাছে ফেরার আহবান
অথবা চলে যাওয়া প্রহরে
এক ব্যথার গান
কাছে আর দূরের দোলাচলে
আমি বিষন্ন
অপেক্ষার গল্পেরা কাউকে ডাকে কারো জন্য


তার অভিমানী চোখ
কাছে ডাকে দূরত্বকে
তাই
দূরে সরে যাচ্ছি
নিজেই নিজের ভেতর থেকে
এক বিষন্নতার কাব্য লিখে