একটা ভিষণ খামখেয়ালী
বিষন্নতায় চোখটা মেলি
একটা ভুলের মোহে পড়ে
নি:শব্দে হারায় আশাগুলি


একটা উড়ো চিঠির খামে
নিশ্চলতার শত অভিযোগ
না বলা সব কথার ভাঁজে
জড়িয়ে থাকে হৃদয়ের সুখ


একটা ভিষণ প্রণয় প্রহর
কারো চোখে ডুবোচর
তাই অযতনে থাকে ভাবের আকাশ
জিজ্ঞেস করি শুধু অচেনা পথে
তুই কোথায় যাস
কোথায় যাস


একটা ভিষণ মেঘলা দিন
কিছু কথা অন্তর্লিন


কিছু মেঘ রোদকে ডেকে
আঁকে রংধনু
আজ যাত্রাপথে ভাবের আবেশে
তোর নুপূরের সুর কানে বাজে রুনুঝুনু


সে প্রহরে তুই ছিলি স্মৃতির স্টেশনে
এক ট্রেনের অপেক্ষায়
ছিলাম আমি
তোর জন্য
এসেছি এখনো
যাব তোর বাড়ি
নাম আড়শিনগর
তোর কথাগুলো আছে
মনের কাছে
এখনো অমলিন