মুহুরীর পাড়ভাঙা স্বভাব ভাটিতে ভাসে সিলিকন শ্যাওলা
কামবন চিরে রেলপথ চলে শাড়ীর আঁচল উড়ে
মুহুরীর ঢেউয়ে।
পূর্ণতিথিতে জোয়ার আসে হাওয়ায় হাওয়ায়
কার শিহরণ জাগে
এহুরী পাড়ের মেয়ে নদী ভাঙা মানুষের মিছিলে যেওনা
খেয়াঘাটে তরী বাধা চলো উজানি কৈমাছের সাথে
উত্তর পূর্বে সীতার পাহাড়
আজ নিশীতে শিবের পুজো হবে
জোসনা ভাঙা ঢেউয়ে তরীভাসে স্বপ্ন ডানায় মন
মেঘরাঙা আকাশে এক্ষুনি বৃষ্টি আসুক।