হে মুজিব চিরঞ্জীব জাতির জনক
বাংলার গৌরব সত্ত্বা দেখি নিস্পলক,
তোমার রক্তের সাথে ধানমন্ডি বত্রিশে
তিন পুত্র, পুত্রবধূ ,রক্ত সাথে মিশে


মূর্ত হলো কলঙ্কের ঘৃণ্য ইতিহাস
চির মসিলিপ্ত হলো সন্ত্রাসী সন্ত্রাস ।
তোমার সে কৈশোরের জীবন সঙ্গিনী
শিশু পুত্র রাসেলের ক্রন্দন ধ্বনি ।

আজো নিত্য শোনা যায় বিভৎস করুণ
কী মৃত্যুর বিভীষিকা দুঃখ নিদারুণ ।
নিসর্গ সৌন্দর্য শোভা পদ্মা মধুমতি
তোমার রক্তের স্রোতে হলো বেগবতী ।


বঙ্গবন্ধু ! শোক সিন্ধু আজও উত্তাল    
বাংলার আকাশে তুমি দীপ্ত চিরকাল ।