জানি না তোমার দেখা পাব কি না পাব
  জীবনের কর্মশেষে সেই দেশে যাব ।
  যেখানে কাটবে দিন, অনন্ত বৎসর
  কে দেবে বলো না বন্ধু তোমার খবর ।


  পার্থিব জীবনে আসি মোহ মুগ্ধতাই
  সেদিনের সুখবর শুনিতে না পাই ।
  সেদিন কল্পনালোকে আছে জেগে আজ
  হুর গোলেমান আর অনন্য সমাজ ।


  চোখ দেখে নাই কভূ সে দেশের ছবি
  সে দেশের রূপকথা লিখে নাই কবি
  সে আমার কবি স্বর্গ সেখানে তোমাকে
  নাহি পেলে স্বর্গ সুখ কোথা বলো থাকে ।
  সে আমার অপার্থিব জীবন কল্পনা
  যেখানে তোমাকে নিয়ে শুধু স্বপ্ন বোনা ।