মারজানা হুসাইন

জন্ম তারিখ ১ জানুয়ারী
জন্মস্থান সিলেট , বাংলাদেশ
বর্তমান নিবাস সিলেট , বাংলাদেশ
পেশা ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা বিএ

মারজানা হুসাইন ১৯৯৫ সালের ১ জানুয়ারি সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার ফতেপুর প্রথম খন্ড নয়াগ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ফয়েজ উদ্দিন ও মাতার নাম সুনারা বেগম। তিনি নয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০০৬ সালে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করেন। এরপর হাজী মদরিছ আলী উচ্চবিদ্যালয় থেকে ২০১২ সালে সাধারণ বিভাগে এসএসসি পাস করেন। অতপর বিন্নাকান্দি এম. সাইফুর রহমান বিএম কলেজ থেকে ২০১৪ সালে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। একবছর শিক্ষা বিরতির পর তিনি সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মুরারি চাঁদ কলেজ থেকে ২০১৯ সালে বিএ ডিগ্রি অর্জন করেন। ২০১৪ সালে তিনি নয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনারেবল শিক্ষক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। সেখানে তিনি ২০১৯ সাল পর্যন্ত দীর্ঘ ছয় বছর শিক্ষকতার দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ সালের ৩০ অক্টোবর শুক্রবার তার নিজ এলাকার গোসাইনপুর গ্রামের মুহাম্মদ তেরা মিয়া সাহেবর প্রথম সন্তান আখলাক হুসাইন এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি একজন পুত্র সন্তানের জননী। তার ছেলের নাম আবরার হুসাইন। বিয়ের পর থেকে তিনি স্বামীর সংস্পর্শে লেখালেখির সাথে যুক্ত হন।

মারজানা হুসাইন ৩ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মারজানা হুসাইন -এর ২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/৬
৯/১২

এখানে মারজানা হুসাইন -এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/১২