জাপানী হাইকু কবিতা গুচ্ছ
১. প্রিয় রাসুল
ধরার রহমত
অনন্য ফুল।


২. প্রদীপ জ্বলে
নিছে তার আধার
শিখতে  বলে ।


৩. কর হে ক্ষমা
বুঝে, না জুঝে করি
রেখ না জমা ।


৪. প্রভু ভরসা
বিপদে তারে ডাকি
মুক্তির আশা ।


৫. সকল জনে
বিপদে পাশে থাকি
প্রত্যয় মনে ।