মাসুদ রানা আকন

মাসুদ রানা আকন
জন্ম তারিখ ৪ জুলাই ১৯৯৬
জন্মস্থান নাজিরপুর, পিরোজপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

মোঃ মাসুদ রানা, ১৯৯৬ সালের ৪ জুলাই জন্ম। পিতার নাম আবুল কালাম আকন, মাতার নামঃ মুর্শিদা বেগম (বিউটি) গ্রামঃ পদ্মাডুবি, থানাঃ নাজিরপুর, জেলাঃ পিরোজপুর, ৭ম শ্রেনী থেকেই লেখা লেখি করে আসছে। শিক্ষাগত যোগ্যতা বি.এ অনার্স। ইতি পূর্ব একটি এ্যালবামে গীতিকার ছিলেন। এ্যালবামের নাম “মা” শিল্পী আইনুন, এছাড়া পত্রিকায় ম্যগাজিনে অনেক লেখালেখি দিয়েছেন এবং একুশে বই মেলায় একক কবিতার বই “সীমাহীন ভাবনা” প্রকাশিত হলো। এর লেখা সহজ সরল প্রাঞ্জল ভাষায় মাটি মানুষকে নিয়ে লেখা তার কবিতাগুলি জীবন ঘনিষ্ট। সৃষ্টির সেরা জীব মানুষকে মানবিকগুনে ও দেশাত্মবোধের চেতনায় জাগিয়ে তুলতে কবি তার মনের অভিব্যক্তিগুলিকে কাব্যিক চয়নে তুলে ধরেছেন। ------- : কিছু কথা :--------- মানুষের আশা থাকে, মানুষের ভাষা থাকে, আর আশা নিয়েই মানুষ বেঁচে থাকে। তাই আশার দুয়ারে আমার সবাই বাঁধি বাসা। আর ভাষা দিয়েই তার প্রকাশ ঘটাই। কখনো মুখে বলে, আবার কখনো তা লিখে। যে যেভাবে প্রকাশ প্রকাশ ঘটাতে পারে। আমি ও তাদের মাঝে একজন, কিছু কবিতা লিখে আপনাদের মাঝে প্রকাশ করলাম। যদি আমার লেখা কবিতার মধ্যে কোন একটা কবিতা আপনাদের ভাল লাগে তাহলে আমার লেখা স্বার্থক হবে।

মাসুদ রানা আকন ৪ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মাসুদ রানা আকন-এর ৯টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/৮
২২/৬
২০/৬
১২/৩
১৬/৯
১৫/৯
১৪/৯ ১৩
৯/৯
৮/৯

এখানে মাসুদ রানা আকন-এর ১টি কবিতার বই পাবেন।

সীমাহীন ভাবনা সীমাহীন ভাবনা

প্রকাশনী: প্রিয়জন সাহিত্য প্রকাশনী

তারুণ্যের ব্লগ

মাসুদ রানা আকন তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।