প্রতিটি শব্দ দিয়ে করিয়া সৃষ্টি
অজস্র কবিতা
মনেরও মাঝে চিরকাল থাকিবে
প্রিয় মরমি কবিদের ছবিটা
যেমন সবার অন্তরে রয়েছে
জীনানন্দদাশ এর -বনলতা সেন
যেমন হৃদয় কাপানো প্রতিবাদী কন্ঠে
রয়েছে প্রিয় নজরুলের বিদ্রোহী
যেমন রয়েছে প্রেমিক প্রেমিকার মনে
ঢেউ উঠানো রবী ঠাকুরের গীতাঞ্জলি
রয়েছে যেমন কিশোর-কিশোরীর মনে
প্রেম জাগানো হুমায়ূন আহমেদের হিমু
যেমন রয়েছে  সেই কৃষ্ণ কালো
নদীর জলের মতো মধুসূদনের কপতাক্ষ নদ
যেমন রয়েছে পল্লি বালার হাতে বোনানো
জসীমউদ্দিন এর নকশীকাঁথার মাঠ
যেমন সবার হৃদয়ে একেবেকে অংকিত রয়েছে রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ্ এর
চলে যাওয়া মানে প্রস্থান নয়
যেমন রয়েছে বিধাতার কাছে
ক্ষমা চাওয়ার জন্য প্রার্থনা ঠিক
তেমনি গোলাম মোস্তফা এর প্রার্থনা
যেমন রয়েছে স্বরণীয় অমূল্য কথাটি
চন্ডীদাশ এর সবার উপর মানুষ সত্য-
তাহার উপর নাই
যেমন ভাবে প্রিয়দের মনে রাখবো
ঠিক তেমনি করে
হুমায়ুন আজাদের গোলাপ ফোটাবো
যেমন মনে রয়েছে হৃদয়ে দোলা দিচ্ছে
হুমায়ূন কবির এর মেঘনায় ঢ্ল
যেমন আমাদের কাছে অমর রয়েছে
সুফিয়া কামাল এর ইতল-বিতল
যেমন অভাবের টানে ভিখেরি হতে হয়
সেই সুবাদে রফিক আজাদ এর
ভাত দে হারামজাদা
যেমন রয়েছে আহসান হাবিব এর
আমি কোনো আগন্তুক নয়
যেমন রয়েছে সময় তাগিদে মরমি সাধক লালন শাহ এর সময় গেলে সাধন হবে না
যেমন ইতিহাস এর ঐতিহ্য হিসেবে  হাজারো কোটি কবির কবিতার মাধ্যমে থেকে যাবে
প্রিয় কবি থাকিবে চিরকাল বাঙালির অন্তরে