ভুলব কিকরে


সময় সেতো নিয়েগেছে সবি,
শুধু রেখে গেছে তারে কিছু সৃতির আঁধারে।
ভুলবনা তারে, দিন যায় যাক,সবকিছু মুছে যাক।
পাওয়া নাপাওয়ার হিসেব জানি মিলবেনা কোনদিন,
তবু অভিমানী মন আজও খুঁজে ফিরে তারে, হৃদয় গভীরে, হারানো সেই দিনগুলো কিছু সৃতির আঁধারে।


ভুলব কিকরে সে বিকেল,
বাতাসে ছিল ফুলের মৃদু গন্ধ,
আকাশ ছিল গারো নীল,
ভুলব কিকরে সে বিকেল,
সে বসন্ত যেদিন প্রথম দেখেছি তারে,
মুগ্ধ দুনয়ন আজও খুঁজে ফিরে যারে।
চাওয়া নাপাওয়ার হিসেব সেতো মিলবেনা কোনদিন,
তবু অবুঝ এ মন বুঝবেনা কিছুই,
রয়েগেছ আজও কিছু সৃতির আঁধারে।


                              মজুমদার।