যায় দিন যায়...


অন্তহীনে সন্ধ্যা তারায়,
সময় স্রতের স্রোত ধারায়।
কত যুগের সন্ধানী তরী,
কত যুগান্তরে দেখি তোমায়।
কত রাত্রির গভীরতা তুমি,
কত প্রনয় পূর্ণতা,
কত মনের নিখিলে তুমি,
কত দিনের বারতা।
কত যুগের কবি তুমি,
কত প্রানের কবিতা।
কত রঙের তুলির খেলা,
কত বসন্ত রঙের মেলা।
বিস্তিত এ ধরায় যা আছে তুলনায়,
কত সুখের সন্ধানী তরী,
জীবন স্রোতে সময় ঘড়ি,
কত যুগান্তরে দেখি তোমায়।
তোমায়ে ভেবে দিন কেটে যায়,
অন্তহীনে সন্ধ্যা তারায়।
ধীরে ধীরে নীল নিখিলের
মিলন মালায়,
সময় সেতো সময়ে হারায়,
আমার যায় দিন যায়।


                             মজুমদার।