অনাবিল সুন্দরে ঘেরা তোমার ভুবন।
অফুরন্ত প্রানের অবিরত গানে,
নির্মল হেমন্তে দেখা অবারিত নীলে,
সবুজে শ্যামলে যা কিছু সুনয়নে,
প্রখর রদ্রু ঘেরা অভয়ারন্নে,
মুক্ত দিশারী পথে যা কিছু জাগরনে,
সকল প্রত্যাশার নিহিত প্রণয়নে,
শুভ্র, বিমোহিত, নয়নাভিরাম অনুরনে,
জ্বলে থাক তোমার রবি।
উজ্জল অলক ধারা এসে ছুঁয়ে যাক,
নিকস অন্ধকারে জড়া আমার ছোট পৃথিবী


     মজুমদার-০১-০৫-২০১১