মহুয়া ফুল...


মহুয়া ফুলের খোজে আমি দুরে কোথাও যাই।
কোন বনেতে খুঁজি,আমি কোথায়ে খুজে পাই?
ধিরে ধিরে নীল নিখিলে সন্ধ্যা মিশে যায়,
কোন শ্যামলে খুঁজি আমি কোথায়ে খুজে পাই?


বেলা শেষে সন্ধ্যা তারা রাত্রি দেখা পায়,
চাঁদের আলোয় খুঁজি আমি,চন্দ্রালোকে যাই,
কোন মনেরি শুধা সেজে,কোন সুরেতে গাই?
মহুয়া ফুলের মায়ায় আমি তোমায়ে খুজে পাই।


কোন সুনীলে খুঁজি আমি,কোন ভুবনে পাই,
মন মিলনের সুধা আমার মহুয়া ফুল চাই।
মৃদু মৃদু তন্দ্রালোকে কোথায়ে ছুটে যাই
মহুয়া ফুলের মায়ায় আমি তোমায়ে ছুঁতে চাই।


মজুমদার-০৭-০৫-১১