স্বর্ণ কমল


কষ্ট আছে বলেই পৃথিবী এত সুন্দর।
দুঃখ আছে বলেই ভাল লাগার কত যুগান্তর।
শীতের শিহরনে যেন ঢাকা পরে হেমন্তের কত অনুরন,
স্রাবণে এসে হারায় বসন্তের শত আবরণ।
হৃদয় শূন্যতায় বিলিন কত জীবন বারতা,
স্বর্ণ কমলে এসে মিসে গোধূলি অপূর্ণতা।
তবুও সময় খুঁজে ফিরে কত স্বপ্ন অফুরন্ত
যখন রাত্রি খুঁজে পায় ভোরের নতুন দিগন্ত।


                  মজুমদার- ১২-০৫-২০১১