কবি সত্যের বাণী নিজ বুকে করে ধারণ;
      যা হয়ে আসে কবিতার চরণ।
  কবির কলম সত্য প্রকাশের হাতিয়ার;
      অন্যায় অসত্যের ধারে না ধার।
       যেখানে দেখে অন্যায় অবিচার;
কবির কলম নিমিষেই হয়ে উঠে সোচ্চার।
        জলন্ত অগ্নিগিরি সম কবি মন;
    ছাই ভস্ম লাভা হতে থাকে উৎগীরণ।  
     কলমের কালিতে ভাষা হয় জীবন্ত;
   পুড়ে করে ধ্বংস অন্যায়ের আদি অন্ত।


    ধ্বংসই শুধু নয় কবি সৃষ্টির কারিগর;
     প্রেম রসে পূর্ণ করে দেয় সবার ঘর।  
         কবি মন প্রেমের বৃন্দাবন;
     অকাতরে বিলায় প্রেম চায় না ধন।
      সমাজ সভ্যতা দেশ বিশ্ব প্রকৃতি;
    সর্বত্রই ছড়িয়ে দেয় প্রেমের আকুতি।
  কবি কোন রাষ্ট্রের সীমা মাঝে আবদ্ধ নয়;
   কবিতার বাণী ছড়িয়ে পড়ে সারা বিশ্বময়।
      কবির ছড়ানো প্রেমে বিশ্ব হয় ধন্য;
তাইতো কবি সবার মাঝে থেকেও হয় অনন্য।
          প্রেম প্রকৃতি সমাজ সভ্যতা;
  ভাষা পায় কবিতা এখানেই কবির সার্থকতা।
            তারিখ: ২২-০৮-২০২৩ ইং;