মানতে হবে নিয়ম নীতি থাকতে হবে ঘরে,
নয় একের বিপদ গিয়ে দশের গায়ে পরে।
যেতেও হলে জন ভীড়ের থাকতে হবে দূরে,
তিন ফিটের দূরে থাকার বজায় যেন জুড়ে।
নিয়মিতই সাবান দিয়ে ধুইতে হবে হাত,
ভুল করেও ভুল না করো হবে না একসাথ।
নিতে যে হবে করোনা ডোজ ভ্যাকসিনের টিকা,
থাকতে হবে নিরাপদেই নিয়মনীতি লিখা।
পড়তে হবে মুখে মাস্ক ঘর বাইরে গেলে ,
মানতে হবে লক ডাউন বিপদ‌ ফিরে এলে