বাবু ধরেছে বায়না
করবে যে সে ইয়ে
পোষা ময়না জানিয়ে দিয়েছে
করবে সাহেব বিয়ে।


বাবুর বাবা বাসায় ফিরে
শুনে ময়নার মুখে
সাহেবের হচ্ছে লজ্জা
বলবে নাতো দুঃখে।


বাবুর বাবা বুঝতে পারল
বয়স হয়েছে ছেলের
ময়না তুমি বলে দিও
কন্যা আনব জেলের।


জেলের কন্যা জেলের কন্যা
বকছে সারাদিন
সাহেব বাবু শুনছে যখন
মাথা করে শিন শিন।


ময়না তখন বলে দিল
এ কন্যাতে রাজি নয়
সাহেব বাবু করবে কি
বলতে যে সে পাচ্ছে ভয়।


আমার বাবু করবে বিয়ে
কন্যা দিবে কে
ছেলে যে বড় হয়েছে
ব্যাকার এখনও সে।