Janalar pase aka bose ami
Janalar sike sondhi,
Bahire jorer matom uthche
Ami je bristy bondhi.
Joriche megher alapon aj
Naiba chahe thamite,
Amon dhinete harayechi ami
Nei je amar amite.
Meghrong aj kamon koriya
Lajuk lotar moto,
Chorayeche tar praner shuvase
Moner kamona shoto.
Jaena aji bolite tahare
Kamon koriya thaki,
Kamon koriya tumare ami
Praner majete rakhi.
Dhur kashbon megher chayay
Dhuliteche noto hoye,
Amon koriya thakle dhure
Pranta kamone soye.
Tumi nai mor bristy dhara
Akla joriya jae,
Nirob thakiya koste kano
Dao na amar say.
Tumi acho mor ridoy majare
Bristyr sur tuli,
Amon dhiner pran probahe
Kamone tumake vuli.
Kacher janala bristyr sure
Rimjim sur tule,
Pranadhik prio sojoni amar
Kamone royecho vule.
Amar prane tumar lagi
Kobita rochiche shoto,
Kamon koriya amon dhine
Kon kaje acho roto.
Bohukal por bristy madol
Sur tuliyache mone,
Naiba prane dhilam dhola
Rakhio tumar sone.
Tumi jodhi chao megh hoye robo
Joribo tumar lagi,
Bina proyojone hasi mukhi ami
Hobo je boiraghi.
Badhol dhiner nanan fule
Tumae korchi boron,
Hey bondhu mor thakio pase
Rakhio amar soron.