R ki bondhu dekha hobe sei j shahbagh
Akhono ki bondhu re tur amar proti rag.
Akhono ki bristy hole vabis amar kotha
Akhono ki amae dakis vuliye dhite batha.
Akhono ki sei ramna sei j botomule
Amar jonno thakis bose chuler khopa khule.
Akhono ki tsc te nil shariti pore
Gaaner sure amae dakis onk apon kore.
Akhono ki libraryr oi sirir pase bose
Kolponate vabis re tui achi j tur pase.
Akhono ki bosonte tui krishnuchurar mala,
Jonjoniye uthe ki tur ronghin kacher bala.
Haat dhore tur ghure fera sei j natok para
Akhono ki amae chere tui o songhi hara.
Akhono ki kataboner bondhi pakhi chere
Bolis amae tumar e mon nilam ami kere.
Class ta sere  nilkheter oi teharita khete
Akhono ki uthis naki ucchase tui mete.
Akhono ki tarar desher khobhor rakhis tui
Akhono  tui kinte ki jas soddho futa jui.
Amar sathe dekhte akash sei j balighat
Akhono ki firis halle kore onek raat.
Ami achi tuio achis songhi moder nodhi
Hoyto sethae vasbo mora chiro jibonbodhi.
Hoyto moder cholar pothe ajo karo bas
Hoyto mora achi sethae nitto bosobas.
Dukkho vular kosto ghulu  tur haate te haat
Josna bone thakbo mora songhi moder raat.
Sethae achi jethae chilam hoyto mora nei
Abegh ache valobasa akhono thik sei.
Akhono sei bristy kona ager motoi jore
Meghchaya sob moder aji niyeche apon kore.
Amra achi thakbo mora onek kaler por
Valobasae ami tui badhbo notun ghor.