অকারনে ঝরে বৃষ্টি ওগো বাহিরে মনের ঘরে
উদাসী আজিকে আমি যে একা মন যে কেমন করে।
ঘাস ফুলে দেখো লাগিছে যে প্রান নিশীথ রাতের বেলা
কুহুক বনেতে ডাকিছে পাখি করি যে সুরের খেলা।
কেন দূরে তুমি আমি আজি একা এমন নিশিথ প্রহর
তোমায় ভাবিয়া বুনিতেছে মনে সপ্নের কোন ঘর।
সুভাসে উঠিছে ভাসি আজিকে এ বেলা আমারও মনের কোণ
সুরে সুরে ওগো করিছে খেলা আমার এই শুভ ক্ষণ।
উঠিছে চমকে বিজলি আকাশে আলো করি মোর প্রান
উছলে উঠিছে আমার ও মনে বৃষ্টি ভেজা সে গান।
কত সুর আজ উছলে উঠে চমকে  চমকে মনে
উদাসি এ মন ভরিছে উঠে স্নিগ্ধ  কোনও সে ক্ষণে।