তোমাতে ভাবি মোরে
বৃষ্টি স্নাত অপরান্হের মনে
তোমাতে আকি মোর মনোরথ
জাগ্রত খোয়াবে ॥  


নাহি ভাবি মোর নিবাসে অবগত
তোমার পদধূলী
মিত্র পরমেশ্বরে বন্ধনা করি
পরমো সুখী থোকো গো তুমি
পেয়েছো যাকে হৃদয়ের কাছে
দর্শনে দিনমনি ॥


স্রোতাবহা হিয়া প্রনয়ী
মোর কিনারায় নাই ঠেকিলি
ছায়ালোকে রইবো একা
আঁখিস্রোতা বহিবেনা তোমাতে
সখা তোমারি ধ্যান
করিবো যাপন অশ্রুয়ীতো ॥


নিন্দিত নিতান্ত  তোমাতে
ঈর্ষা করিনু সুখে
রয়েছি , রইবো একা
অবসান ভালোবাসা লয়ে ॥


সংক্ষেপন
ভালোবাসার মানুষ কে পেলই কি সব ?