আলো ছায়া এক পথের মত
অস্পশ্য হয়ে পড়ে থাকি ।
যেন বহুকালে কোন ভর দুপুর
আমায় খোজ করেছে ।
একজন অতি মানবের স্বপ্নের মত
আমি যেন কোন কষ্ট পাইনি ,
ক্লান্ত হইনি ,
আমি কেবল গন্ধ শুঁকে
চতুস্পদ প্রানীর মত
খাবার !
অথবা হতে পারে ,
ভালোবাসা খোজ করছি ।
পত্রে লিখেছি ,
প্রেরনা , প্রার্থনা এবং একটি প্রবাদ
প্রেয়সীর কাছে পাঠাতে চাই
ভালোবাসা তো অনুরণন ,
তাই ফুল ফুটুক ,
ফুল ফুটুক তোমার মনে
আমি আধারের বুক চিরে
মানবের মত বাচতে চাই ।