-----------------------------------------------------
গোঁফ দাড়িতে কত দিন লাগান নি ক্ষুর
বগলেতেও দুর্গন্ধ যেনো ভাঁগাড়পুর !
মুখ খুললেই আশে পাশের মুখ হয়ে যায় মুক
কাব্য লিখতে খেতেই হবে বাল ছাল তামুক ?
কানে আবার কী ঝুলছে ওমা, মেয়েদের দুল !
হিমদেশের সন্নাসী তার দীঘল জটলা চুল ।
লোবান মেখে কতদিন করেন নিকো স্নান
সুরত দেখে কাব্য হরফ হয়ে যাবে যে ম্লান ,
খেতাব তোমার আধুনিক কবি এমন যদি হও
আমি বলি বেশ তবে শ্মশানঘাটে যাও !!
----------------------------------------------------