কেমন আছ ভুমি?
প্রশ্ন করি আমি হাওয়ার গায়ে
উণ্ডরে  আর দক্ষিনা হাওয়া
পূর্ব পশ্চিমও বাদ নয়
সে হাওয়া কি ছুয়ে দিবে-
ভোমার স্নিগ্ধ ভেজা চুল
আর চুলের খোপায়
বিবর্ন হয়ে যাওয়া আমায়
স্বপ্ন-বকুল।
কেমন আছ ভুমি
খুব জানতে ইচ্ছে করে
আছ কোন দিগন্তে ?