বৃষ্টি মানে হঠাৎ করে উঠল জেগে হাওয়া ৷
বৃষ্টি মানে তোমার কাছে আমার ছুটে যাওয়া ৷৷
বৃষ্টি মানে মেঘলা আকাশ নতুন দিনের আশা৷
বৃষ্টি মানে আমার কাছে তোমায় ভালোবাসা ৷৷
বৃষ্টি মানে ধানের ক্ষেতে উঠল আবার হাওয়া ৷
বৃষ্টি মানে খিচুড়ি আর ইলিশ ভাজা খাওয়া ৷৷


বৃষ্টি মানে ঘরের কোণে মিটিমিটি আলো ৷
বৃষ্টি মানে মনের কোণে সাঁঝের প্রদীপ জ্বালো ৷৷
বৃষ্টি মানে অন্ধকারে মায়ের গল্প বলা ৷
বৃষ্টি মানে রাত্রে বসে তাসের আড্ডা দেওয়া ৷৷


বৃষ্টি মানে মনে পরে অনেক আগের কথা ৷
বৃষ্টি মানে দিনগুলোতে আবার ফিরে যাওয়া ৷৷
বৃষ্টি মানে হঠাৎ করে তোমায় মনে পড়া ৷
বৃষ্টি মানে তোমায় আবার নতুন করে পাওয়া ৷৷