পরিচিত ষ্টিয়ারিং এ বাঁ হাত,
কাঁচটা খোলা
শাড়ি পড়া মেয়েটি
দুরন্ত গতিতে ধেয়ে চলেছে-
দুপাশে কাশের দোলা যেন,
দুলিয়ে দিচ্ছে ওর হৃদয়৷


অনেক বছর পর সে ছুটি পেল
স্বামী-সংসারের বাঁধন কাটিয়ে
ফিরে আসছে নিজের গ্রামে
গান বেজে চলেছে সিডিতে-


যদি তোর ডাক শুনে
কেউ না আসে,
তবে একলা চলো রে-
একলাই তো যাচ্ছে সে
নারীর টানে
ছুটে চলেছে সে,


হারিয়ে যাওয়া স্মৃতি,
ফেলে আসা সময়
ছড়িয়ে পড়া আশাগুলোকে
নিয়ে মালা গাঁথতে চাইছে মন
পুরোনো গ্রামে ধুলো উড়িয়ে
আই টোয়েন্টি ছুটে চলেছে


পিক আপ এ হালকা চাপ,গিয়ার চেঞ্জ
অনেক দিন পর
আজ আবার গাড়ি থামাল
পুরোনো গ্রামের সেই পরিচিত মেয়েটি ৷