চমকে ফিরে তাকাই জানলার দিকে,
বাইরের বৃষ্টি ভিজিয়ে দিচ্ছে মন ৷
আটতলার এই ফ্ল্যাটে একলা থাকতে
আর ইচ্ছে করেনা,মনটা ছুটি চায় ৷


অনেকদিন পর রংবিহীন মুখে বাইরে এলাম,
ভিজে গেছে সারা শরীর.মনটাও আজ দুরন্ত-
কে যেন বলছে,আবার বাঁচতে ইচ্ছে করে-
বুঝতে পারছি পুরোনো আমি
এখনো বাঁচতে চায়,হাসতে চায়,
আর আমরণ ভালোবাসতে চায় ৷