অসহ্য অপার্থিব নির্ঝর ভুল
ভুলের মাঝে বেঁচে থাকা
একটি মাত্র ফুল ।


আঁকা বাঁকা কাঁটা গুল্ম লতা
তারি সনে জাগে মনে ভুল ভাংগার আকুলতা ।


একটি বিকেল নি:সংগ
যেন ডানা ভাংগা মুক্ত বিহংগ
মনে আজ চমকে থমকে ওঠে
নানান ভুলের রংগ ।


কেঁপে ওঠে আকাশের আংগিনা
ভয়ে তাই ভুলটাকে ভাংগিনা
ভুলের মাঝেই করি বসবাস
ভুলেই সুখ ভুলেই অসুখ
ভুলেতেই মোর আশ্বাস ।