ভাবতে পারো অবহেলায় দু’পায়ে পিষেছি রঙ্গিন গোলাপ ফুল
সে তোমার ভুল
আসলে পায়ের তলায় নির্মম পিষেছি
মম চিত্তের শৌর্য বিত্ত প্রভাব প্রতিপত্তি ।

ভাবতে পারো তোমায় ঠেলেছি দূরে অবেলায়
সে তোমার ভুল
আসলে নির্বাসিত হয়েছি এ আমি বরাবরের মতো
আরেকটি উন্মাদনায় নিয়েছি ঠাঁই ।

ভাবতে পারো মাটি ফুঁড়ে আকাশে বেঁধেছি ঘর
সে তোমার ভুল
আসলে বুকের আকাশটাই ভেঙ্গেছি পাথর চাপায়
বুকটাকেই করেছি নির্মম বন্দীশালা ।

ভাবতে পারো তোমায় ছেড়ে এই আছি বেশ
সে তোমার ভুল
আসলে তোমাকে ছেড়ে নিজেকেই ছেড়েছি
ভেঙ্গেছি নীড় ছড়িয়েছি বিষ নি:শ্বাস চারপাশে ।