এক
আমার মনে হয়, কেউ আমাকে
অনেক দূর থেকে ডেকে চলছে।
তাই আমি মাঝে মধ্যে বেশ অন্যমনস্ক হয়ে পড়ি।
যেখানে আমি থাকি সেখানে আমার আর থাকা হয় না
যেখানটায় থাকতে চাই
সেখানে এখনো বেশ ফুলটুল ফোটে।
পাখি গায়। সূর্য ডোবে।
আকাশটাও বেশ রাঙা হয়।
সেখানেই তোমার হৃদয়…


দুই
নিজের সুখের কথা বলতে বলতে
মুখ ব্যাথা হয়ে গেল
আজ তাই কি-বোর্ডে টাইপ করি
নিজের সুখের কথাগুলো
অবসরে তোমাকে শোনাই
তুমি বলেছ এসব তোমারও সুখের কথা ।
তাহলে আর কি, এসো, তোমার হৃদয় ভূ-খন্ডে
আমার ভালবাসা জমা করি!