তোমাকে দেখেছি রুদ্রাণী বেশে ,
    তোমাকে দেখেছি শরতে ,সকালে ,
  তোমাকে দেখেছি দুর্যোগে , অকালে ।
  তোমাকে দেখেছি জীবনের চলাচলে ,
   পূজা প্যান্ডেলে সারারাত হুল্লরে ।
তোমাকে দেখেছি শিউলী তলায় শিশির ভেজা ভোরে ।
তোমাকে দেখেছি জোড়া গাব গাছের নিচে ,
দেখেছি অদ্ভুত দুখানি চোখের চাহনিতে তাকিয়ে ,
  তোমাকে দেখেছি বর্ষায় বৃষ্টির মাঝে ,
   দেখেছি সেই মিষ্টি মেয়েটির বেশে ।
তোমাকে দেখেছি নদীর ধারে , আমার পাশে ,
তোমাকে দেখেছি এক প্রেমিকার বেশে ।
হে প্রেয়সী , তুমি আমার কল্পনা , প্রথম আর শেষ ,
তোমার আকাশে আমি চাঁদ হয়ে ঠেলিব শনির রেশ ।


*** সবার কাছ থেকে Comments আশা করছি । ভুল থাকলে সেগুলো ধরিয়ে দিবেন Please ..***