বীর বাঙালির ছেলে আমি
       বিজয় আমার নিত্য সাথী ,
       বীরের বেশে বেড়াই ঘুরি
         জগত্‍ ডাকে মহাবলি ।
       ভিষন মূর্তি ভয় দেখিয়ে
       বিপদ কভু সামনে এলে ,
         বর্গি বেশে শত্রু মাঝে
       ঝাপিয়ে পরি হারে রে রে ।
      বিজয় কেতন মাথায় বেঁধে
        তাথৈ তাথৈ নৃত্যে নেচে ,
        নটবরের ত্রিশুল দিয়ে
        অসুর বধি অট্টহেসে ।


* * * কবিতাটি অসমাপ্ত রেখে দিলাম । আপনাদের যদি ভাল লাগে তাহলে বাকিটা পরে লিখে পোষ্ট করব ।* * *