যেই পথেতে ভোরের কিরণ
        দিগন্তে হয় করুণ মরণ ,
    আমি তেমনি এক তটে আসীন ,
         পরপারে হব বিলীন ।
         তোরা ফেরাও মোরে
             আলোর পথে ,
     আর ক'টা দিন ধারী জীবন ,
      ধরার বুকে ছড়াই কিরণ ।
       অরুণ রঙ্গে রাঙ্গা করি
       ফুলে ফুলে ছাই পৃথিবী ।